Wellcome to National Portal
Main Comtent Skiped

how to get services

কী সেবা কীভাবে পাবেন

যে কোন ভোক্তা উপপরিচালক, রাজশাহী বিভাগীয় কার্যালয়, সহকারী পরিচালক, রাজশাহী ও অন্যান্য জেলা কার্যালয় সমূহ এবং  প্রত্যেক জেলার জেলা ম্যাজিস্ট্রেট বরাবর অভিযোগ দায়ের করতে পারবেন। অভিযোগ লিখিত আকারে ডাকযোগে/ ইমেইলে দায়ের করা যাবে। আবেদনে অবশ্যই অভিযোগকারির পূর্ণ নাম ও ঠিকানা, পিতা ও মাতার নাম, ফোন নং এবং পেশা উল্লেখ করতে হবে।

 

অভিযোগ দায়েরের সময়সীমা :

ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ধারা ৬০ অনুযায়ী, কারণ উদ্ভব হওয়ার ৩০ দিনের মধ্যে অভিযোগ দায়ের করতে হবে। অন্যথায় উক্ত অভিযোগ গ্রহণযোগ্য হবে না।

 

জরিমানার অর্থের ২৫% প্রদান :

দায়েরকৃত আমলযোগ্য অভিযোগ তদন্তে প্রমাণিত ও জরিমানা আরোপ করা হলে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ধারা ৭৬(৪) অনুযায়ী আদায়কৃত জরিমানার ২৫ শতাংশ তাৎক্ষণিকভাবে অভিযোগকারীকে প্রদান করা হবে।